এই মাত্র
লোডিং...
বাংলাদেশ পুলিশ ট্রেইনি রিক্রুট কনস্টেবল ৩৬০০টি খালি পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

বাংলাদেশ পুলিশ ট্রেইনি রিক্রুট কনস্টেবল ৩৬০০টি খালি পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

বাংলাদেশ পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশিত। Bangladesh Police Constable Job Circular 2024। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে থাকা বাংলাদেশ পুলিশ একটি একটি আইন প্রয়োগকারী সংস্থা। বাংলাদেশের আইন-শৃঙ্খলা রক্ষা এবং দেশের শান্তি বজায় রাখতে বাংলাদেশ পুলিশ সর্বদা নিয়জিত রয়েছে। গত ১৯ জানুয়ারি ২০২৪ইং তারিখে বাংলাদেশ পুলিশ কর্তৃক নতুন একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগ সার্কুলার অনুযায়ী বাংলাদেশ পুলিশ বাহিনীতে কনস্টেবল পদে ৩৬০০টি খালি পদে সারাদেশে জনবল নিয়োগ দেওয়া হবে। Bangladesh Police Trainee Recruit Constable (TRC) Job Circular 2024। বাংলাদেশ পুলিশ ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগের লক্ষ্যে আগ্রহী পুরুষ ও নারী প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করার জন্য আহবান করা যাচ্ছে।বাংলাদেশ পুলিশ কনস্টেবল নিয়োগ সার্কুলার সম্পর্কিত বিস্তারিত তথ্য তুলে ধরা হল।

বাংলাদেশ পুলিশ ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ সার্কুলার ২০২৪

আবেদনের শেষ তারিখ : ৭ ফেব্রুয়ারি ২০২৪ইং

 বাংলাদেশ পুলিশ ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ

পদের নাম : ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি)।। Bangladesh Police Trainee Recruit Constable

ট্রেইনি রিক্রুট কনস্টেবল খালি পদের সংখ্যা : ৩৬০০টি খালি পদ রয়েছে। (সর্বশেষ আপডেট অনুযায়ী)

কনস্টেবল পদের বেতন ও গ্রেড : প্রশিক্ষণ সম্পন্নকারী প্রার্থীদের ২০১৫ সনের জাতীয় বেতন স্কেলের ১৭তম গ্রেড ৯,০০০-২১,৮০০ এবং বিধি মোতাবেক প্রাপ্য অন্যান্য বেতন-ভাতাদিসহ।

পুলিশ কনস্টেবল পদের আবেদন যোগ্যতা : বাংলাদেশে যে কোন বোর্ড হতে যেকোন বিষয়ে নূন্যতম এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ। (জিপিএ কমপক্ষে ২.৫/সমমান) 

 পুলিশ কনস্টেবল পদে শারীরিক যোগ্যতা : পুরুষ প্রার্থীদের জন্য নূন্যতম উচ্চতা ৫ফুট ৬ ইঞ্চি ।। এবং নারী প্রার্থীর জন্য নূন্যতম উচ্চতা ৫ফুট ৪ ইঞ্চি ।। পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে বুকের মাপ ৩৩ ইঞ্চি ।। এবং নারী প্রার্থীদের ক্ষেত্রে নির্ধারিত নয়।বয়স ও উচ্চতার সাথে ওজন অনুমোদিত পরিমাপের হতে হবে।

কনস্টেবল পদে প্রার্থীর বয়স :  ৭ ফেব্রুয়ারি ২০২৪ তারিখে ১৮-২০ এর মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযুদ্ধার পুত্রকন্যা ও শারীরিক প্রতিবন্ধীর জন্য বয়স ১৮ থেকে ২৫ বছর পর্যন্ত শিথিলযোগ্য। এছাড়া যাদের বয়স ২৫ মার্চ ২০২০ তারিখে ২০ বছর হয়েছে তারাও এই নিয়োগ সার্কুলার আবেদন করার সুযোগ পাবেন।
 
বাংলাদেশ পুলিশ কনস্টেবল চাকরির আবেদন ফি : শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইকরণ সহ শারীরিক দক্ষতা যাচাই পরীক্ষার জন্য আবেদন ফি বাবদ প্রার্থীকে মাত্র ৪০ টাকা টেলিটক প্রিপেইড মোবাইল নম্বরের মাধ্যমে প্রদান করতে হবে। লিখিত ও মনস্তত্বসহ কম্পিউটার দক্ষতা এবং বুদ্ধিমত্তা ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন ফি বাবদ প্রার্থীকে ১২০ টাকা টেলিটক প্রিপেইড মোবাইল নম্বরের মাধ্যমে প্রদান করতে হবে।
 
অনলাইনের মাধ্যমে পুলিশ ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে আবেদনের নিয়ম : প্রার্থীকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইনের মাধ্যমে আবেদন করতে প্রার্থীকে http://police.teletalk.com.bd ওয়েবসাইট থেকে অনলাইনে  আবেদন ফরমটি পূরণ করে সাবমিট করতে হবে। এই সাইটের আবেদন সময় প্রয়োজনীয় নির্দেশনা দেখে নিতে হবে। আবেদন করতে হবে। ১৯ জানুয়ারি ২০২৪ তারিখ সকাল ১০টা হতে ০৭ ফ্রেবুয়ারি ২০২৪ তারিখ রাত ১২টার মধ্যে।

চাকরিদাতা প্রতিষ্ঠান সম্পর্কিত তথ্য 

  • প্রতিষ্ঠানের নাম : বাংলাদেশ পুলিশ ।। Bangladesh Police
  • পদের নাম : Bangladesh Police Trainee Recruit Constable (TRC)
  • প্রতিষ্ঠান/চাকিরর ধরণ : সরকারি চাকরি 
  • পদের ক্যাটাগরি/শ্রেণীবিভাগ : সর্বমোট ০১টি
  • খালি পদের সংখ্যা : ৩৬০০টি খালি পদ
  • সম্পূর্ণ সার্কুলার পিডিএফ : পুলিশ কনস্টেবল নিয়োগ সার্কুলার নিম্নে যুক্ত রয়েছে
  • সরাসরি চাকরির আবেদন ওয়েবসাইট : police.teletalk.com.bd
  • চাকরির আবেদনের মাধ্যম : অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে
  • প্রাথমিক আবেদন ফি : মাত্র ৪০ টাকা (প্রাথিমক পরীক্ষার ফি ও সার্ভিস চার্জসহ)
  • পরীক্ষা ফি বাবদ : ১২০ টাকা (২য় ধাপে ) জমা দিতে হবে
  • ফি পরিশোধের মাধ্যম : টেলিটক প্রিপেইড অপারেটরের মাধ্যমে
  • চাকরির আবেদন শুরু : ১৯ জানুয়ারি ২০২৪ইং সকাল ১০ ঘটিকা
  • চাকরির আবেদনের শেষ তারিখ :  ০৭ ফেব্রুয়ারি ২০২৪ইং বিকাল ৫ ঘটিকার মধ্যে

সরকারি চাকরির সর্বশেষ আপডেট খবর

বাংলাদেশ পুলিশ ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ সার্কুলার ২০২৪


বাংলাদেশ পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ রইল। উল্লেখ‌্য তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে পারেন : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

0 মন্তব্য সমূহ: