এই মাত্র
লোডিং...
১০০ টাকার মূল্যমানের প্রাইজবন্ডের ১১৫ তম ড্র অনুষ্ঠিত ২০২৪

১০০ টাকার মূল্যমানের প্রাইজবন্ডের ১১৫ তম ড্র অনুষ্ঠিত ২০২৪

গত বাংলা ১৭ই বৈশাখ ১৪৩১ ইংরেজী সাল অনুযায়ী ৩০ এপ্রিল ২০২৪ সালের ১১৫ তম ১০০ টাকার মূল্যমান প্রাইবন্ডের ড্র অনুষ্ঠিত হয়েছে। 100 Taka Prize Bond Draw Result 2024 ঢাকা বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও এপিএমবি) জনাব মোহাম্মাদ মমিনুর রহমান-এর সভাপতিত্বে ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশ প্রাইজবন্ডের ১১৫তম ১০০ টাকার মূল্যমানের ড্র অনুষ্ঠিত হয়। বাংলাদেশ সরকার সকল শ্রেণী ও পেশাজীবি মানুষকে সঞ্চয় প্রবণতা বৃদ্ধি করার লক্ষ্যে “জাতীয় সঞ্চয় অধিদপ্তর” কর্তৃক প্রথম প্রাইজবন্ড চালু হয় ১৯৭৪ সালে। বাংলাদেশে সর্বপ্রথম ১০ “দশ” ও  ৫০ “পঞ্চাশ” টাকা মুল্য মানের প্রাইজবন্ড চালু করা হয়েছিল যা পরে তুলে নেওয়া হয় । এবং ১৯৯৫ সালে ১০০ “একশত” টাকা মূল্যমানের প্রাইজবন্ড চালু হয় যা বর্তমানেও প্রচলিত রয়েছে। প্রাইজবন্ডে সম্পর্কে বিস্তারিত জানতে এখানে নিচের লিংকটি অনুসরণ করুন।
 
প্রাইজবন্ড ড্র এর ফলাফল ও পুরষ্কার সমূহ

বাংলাদেশের প্রাইজবন্ডের পুরষ্কার সমূহ

বর্তমানে বাংলাদেশে প্রাইজবন্ড সিরিজের সর্বমোট ৪৬ টি পুরষ্কারের ব্যবস্থা বিদ্যমান রয়েছে। যার মোট অর্থের পরিমাণ হয় ১৬ লক্ষ ২৫ হাজার টাকা মাত্র। যদি কোন ব্যক্তি প্রাইজবন্ড বিজযী হয় তাহলে তাকে সরকারের নির্ধারিত আবেদন ফরমে সাথে নির্বাচিত প্রাইজবন্ডসহ আবেদন করলে সর্বোচ্চ ২ মাসের মধ্যে নির্ধারিত পুরষ্কারের অর্থ তার ঠিকানায় পে-অর্ডার মাধ্যমে পাঠানো হয়।  প্রাইজবন্ড ড্র করার ২ বছর পর্যন্ত প্রাইজবন্ডের পুরষ্কারের অর্থ দাবি করার সময় থাকে। কিন্তু উক্ত সময় (২ বছর) অতিবাহিত হওয়ার পর যদি প্রাইজবন্ডের অর্থ বিজয়ী কোন ব্যক্তি ওই অর্থের দাবি না করে বা দাবিদার না পাওয়া যায় তাহলে সেই অর্থ তামাদি হয়ে সরকারি কোষাগারে জমা হয়ে যায়।প্রাইজবন্ডের পুরষ্কারের অর্থ করমুক্ত নয় তাই আয়কর অধ্যাদেশ ১৯৮৪ এর ৫৫ ধারার নির্দেশনা অনুযায়ী ১৯৯৯ সালের ১ জুলাই থেকে এ অর্থের ওপর সরকার প্রদত্ত ২০ শতাংশ কর প্রদান করতে হয়। বাংলাদেশে প্রাইজবন্ডের পুরষ্কার সমূহ
  • ১.  প্রথম পুরষ্কার    –   ৭৮টি    – ৬ লাখ টাকা মাত্র।
  • ২. দ্বিতৃীয় পুরষ্কার  –   ৭৮টি    –  ৩ লাখ ২৫ হাজার টাকা  মাত্র।
  • ৩. তৃতীয় পুরষ্কার   –   ১৫৬টি    –  ১ লাখ টাকা প্রতি জন মা্ত্র।
  • ৪. চতুর্থ পুরষ্কার     –    ১৫৬টি   –  ৫০ হাজার টাকা প্রতি জন।
  • ৫. পঞ্চম পুরষ্কার     –   ৩১২০টি –  ১০ হাজার টাকা প্রতি জন।
  • সর্বমোট ৩,৫৮৮টি পুরষ্কার ।।  প্রতিটি সিরিজের জন্য ৪৬টি 

প্রাইজবন্ড সম্পর্কে জেনে নিন আপনার না জানা সকল তথ্য

১১৫ তম ১০০ টাকা মূল্যমানের প্রাইজবন্ডের বিস্তারিত বিবরণ


১০০ টাকার মূল্যমান প্রাইজবন্ডের ১১৫তম ড্র অনুষ্ঠিত ২০২৪

ফ্রীতে অনলাইনের মাধ্যমে প্রাইজবন্ড চেক অথবা ক্রয় করুন

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তগুলো ইন্টারনেট এবং বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান  করার চেষ্টা করা হয়েছে। তার পরেও এখানে কতৃপক্ষ কতৃর্ক বিভিন্ন ধরণের পরিবর্তন বা পরিমার্জন ও অনিচ্ছাকৃত ভুল-ত্রুটি হতেই পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের খুবই প্রয়োজন হয় তাহলে বাংলাদেশ ব্যাংক অথবা বাংলাদেশ সঞ্চয় অধিদপ্তর এর ওয়েবসাইট ভিজিট করতে ভুলবেন না। নিমোক্ত তথ্যগুলো গুলো শুধুমাত্র  আপনার তথ্যের চাহিদা পূরণ করতে পারবে।

আমাদের সাথে যুক্ত হতে পারেন : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

0 মন্তব্য সমূহ: