এই মাত্র
লোডিং...
বাংলাদেশ সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

বাংলাদেশ সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

বাংলাদেশ সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশিত। Bangladesh Army Job Circular 2024। বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক নতুন একটি নিয়োগ সার্কুলার প্রকাশিত হয়েছে। নিয়োগ সার্কুলার অনুযায়ী ২০২৪ সালে নির্ধারিত সেনানিবাসে সৈনিক পদে পুরুষ ও মহিলা প্রার্থীদের ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হবে। একজন প্রার্থী প্রয়োজনীয় যোগ্যতা স্বাপেক্ষে সাধারণ (GD) এবং টেকনিক্যাল ট্রেড (TT) এ আবেদন করতে পারবেন। এছাড়া বিএনসিসি (BNCC) এর সদস্য, সেনা সদস্যদের সন্তান (SS) এবং  টিটিটিআই (TTTI) সমূহ প্রশিক্ষণ প্রাপ্ত প্রার্থীগণ পৃথকভাবে আবেদন করতে পারবেন। 

সকল ক্ষেত্রে এসএমএস ও অনলাইন এর মাধ্যমে আবেদন করতে হবে। প্রতি আবেদনের অনুকূলে ভর্তি পরীক্ষার ফি বাবদ ৩০০ টাকা কর্তন করা হবে। বাংলাদেশ সেনাবাহিনীতে সৈনিক পদে  যোগদানে আগ্রহী সকল জেলার পুরুষ ও মহিলা প্রার্থীদের আবেদনের জন্য বিস্তারিত তথ্যাবলী উপস্থাপন করা হল। সেনাবাহিনীর সৈনিক পদে আবেদন করার জন্য প্রার্থীদের সার্কুলার বর্ণিত সকল আপডেট বা তথ্য অনুসরণ করার জন্য অনুরোধ করা হল।

বাংলাদেশ সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি

আবেদনের শেষ তারিখ : ০৫ এপ্রিল ২০২৪ইং

 বাংলাদেশ সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

পদের নাম : বাংলাদেশ সেনাবাহিনী (সৈনিক) ।। Bangladesh Army Soldier

খালি পদ সংখ্যা : নির্দিষ্ট নয় ।। সম্ভাব্য সংখ্যা পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে।

ট্রেড-২ (বিশেষ পেশা) এর পেশা সমূহ : কুক(মেস), কুক(ইউনিট), কুক (হাসপাতাল), ব্যান্ডসম্যান, পেইন্টার এন্ড ডেকোরেটর এবং পেইন্টার

সৈনিক পদে সাধারন যোগ্যতা : পুরুষ ও মহিলা। বয়স :  ৯ ফেব্রুয়ারি ২০২৪ তারিখে ১৭ বছর এর কম এবং ২০ বছরের বেশি হবে না। (এফিডেভিট গ্রহণযোগ্য নয়)। ২। শিক্ষাগত যোগ্যতা : এসএসসি/সমমান পরীক্ষায় কমপক্ষে জিপিএ - ২.৫০ পেয়ে উত্তীর্ণ। পেইন্টার এন্ড ডেকোরেটর এবং পেইন্টার পেশার ক্ষেত্রে বিজ্ঞান বিভাগ হতে উত্তীর্ণ হতে হবে।

৯৬ জনকে নিয়োগ দেবে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড

সেনাবাহিনীতে সৈনিক পদে শারীরিক যোগ্যতা : পুরুষ প্রার্থীর জন্য নূন্যতম উচ্চতা ১.৬৫ মিটার (৫ ফুট ৫ইঞ্চি) বিভিন্ন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও সম্প্রদায় ব্যতীত। বিভিন্ন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও সম্প্রদায়ের জন্য ১.৬৩ মিটার (৫ ফুট ৪ ইঞ্চি)। মহিলা প্রার্থীর ক্ষেত্রে ১.৫৫ মিটার (৫ ফুট ১ ইঞ্চি)। বিভিন্ন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও সম্প্রদায় ব্যতীত। বিভিন্ন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও সম্প্রদায়ের জন্য ১.৫২ মিটার (৫ফুট ০ইঞ্চি)।

পুরুষ ওজন ন্যুনতম ৪৯.৯০ কেজি (১১০ পাউন্ড)। মহিলাদের ক্ষেত্রে ৪৭ কেজি (১০৪ পাউন্ড)। পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে বুক ন্যূনতম স্বাভাবিক ০.৭৬ মিটার (৩০ ইঞ্চি), স্ফীত ০.৮১ মিটার (৩২ ইঞ্চি)। স্বাভাবিক ০.৭১ মিটার (২৮ ইঞ্চি), স্ফীত ০.৭৬ মিটার (৩০ ইঞ্চি)।

বাংলাদেশ রেলওয়ে ৪৯৩ পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

চাকরিদাতা প্রতিষ্ঠান সম্পর্কিত তথ্য 

  • প্রতিষ্ঠানের নাম : বাংলাদেশ সেনাবাহিনী ।। Bangladesh Army
  • পদের নাম : বাংলাদেশ সেনাবাহিনী (সৈনিক) ।। Bangladesh Army Soldier
  • প্রতিষ্ঠান/চাকিরর ধরণ : সরকারি চাকরি 
  • পদের ক্যাটাগরি/শ্রেণীবিভাগ : সর্বমোট ০১টি
  • খালি পদের সংখ্যা : নির্দিষ্ট নয়
  • সম্পূর্ণ সার্কুলার পিডিএফ : সেনাবাহিনী সৈনিক নিয়োগ সার্কুলার নিম্নে যুক্ত রয়েছে
  • সরাসরি চাকরির আবেদন ওয়েবসাইট : http://army.teletalk.com.bd
  • চাকরির আবেদনের মাধ্যম : অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে
  • আবেদন ফি বাবদ : মাত্র ৩০০ টাকা (প্রাথিমক পরীক্ষার ফি ও সার্ভিস চার্জসহ)
  • ফি পরিশোধের মাধ্যম : টেলিটক প্রিপেইড অপারেটরের মাধ্যমে
  • চাকরির আবেদন শুরু : ১৪ মার্চ ২০২৪ইং সকাল ১০ ঘটিকা
  • চাকরির আবেদনের শেষ তারিখ :  ০৫ এপ্রিল ২০২৪ইং বিকাল ৫ ঘটিকার মধ্যে

সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

বাংলাদেশ সেনাবাহিনী সৈনিক নিয়োগ সার্কুলার ২০২৪

বাংলাদেশ সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ রইল। উল্লেখ‌্য তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে পারেন : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

0 মন্তব্য সমূহ: