প্রাইম ব্যাংক ফাউন্ডেশন শিক্ষাবৃত্তি ২০১৯

0
207

প্রাইম ব্যাংক ফাউন্ডেশন এর পক্ষ হতে শুরু হয়েছে “শিক্ষাবৃত্তি কর্মসূচী-২০১৯”। বাংলাদেশের হতদরিদ্র মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাব্যবস্থার প্রসার ও উৎসাহ প্রদানের লক্ষ্যে শিক্ষাবৃত্তির আয়োজন করা হয়েছে।অনার্স(সম্মান)অধ্যয়নরত শিক্ষার্থীদের জন্য প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের “শিক্ষাবৃত্তি কর্মসূচী-২০১৯”এর আওতায় একটি কর্মসূচি বিজ্ঞপ্তি আকারে প্রকাশিত হয়েছে প্রাইম ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে।প্রাইম ব্যাংক লিমিটেডের সি.এস.আর কার্যক্রমের মাধ্যমে প্রাইম ব্যাংক ফাউন্ডেশন ২০০৭ সাল হতে হতদরিদ্র ও মধ্যবিত্ত এবং নিম্নবিত্ত মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে এই বৃত্তি ধারাবাহিকভাবে প্রদান করে আসছে।প্রাইম ব্যাংক ফাউন্ডেশন “শিক্ষাবৃত্তি কর্মসূচী-২০১৯” এর বিস্তারিত তথ্য নিচে আলোচনা করা হল।

প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের “শিক্ষাবৃত্তি কর্মসূচী-২০১৯”

প্রাইম ব্যাংক ফাউন্ডেশন কর্তৃক শিক্ষাবৃত্তি ২০১৯
প্রাইম ব্যাংক ফাউন্ডেশন কর্তৃক শিক্ষাবৃত্তি

প্রাইম ব্যাংকের নিয়মিত শিক্ষাবৃত্তির কার্যক্রমের আওতায় “প্রাইম ব্যাংক ফাউন্ডেশন-২০১৯” ইং সালে মাধ্যমিক/সমমান ও উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষায় উত্তীর্ণ অসচ্ছল মেধাবী ছাত্র-ছাত্রীদের (এইচএসসি/সমমান ও ব্যাচেলর ডিগ্রী/সমমান অধ্যয়নরত শিক্ষার্থী) মাঝে বৃত্তি প্রদানের ঘোষণা করেছে। নিমোক্ত শিক্ষাগত যোগ্যতা এবং অন্যান্য শর্তাবলী পূরণ সাপেক্ষে বৃত্তির জন্য নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। “আবেদনপত্রের ফরম” প্রাইম ব্যাংকের সকল শাখায় (ওয়েবসাইটে) এবং নিউজ-ই-ল্যাবের ফেসবুক পেইজের মাধ্যমে সংগ্রহ করা যাবে।

প্রাইম ব্যাংকের শিক্ষাবৃত্তির আবেদনের যোগ্যতা

  • কেবলমাত্র ২০১৭ বা ২০১৮ সালে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বর্তমান দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে স্নাতক পর্যায়ে অধ্যয়নরত।
  • এসএসসি ও এইচএসসি পরীক্ষায় প্রাপ্ত মোট জিপিএ কমপক্ষে ৯.০০ থাকতে হবে।
  • অভিভাবকের মাসিক আয় ১০,০০০ টাকা বা তার নিচে হবে হবে।
  • অন্য কোন উৎস (সরকারী/বোর্ড বৃত্তি ব্যতীত) থেকে বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রী এই বৃত্তির জন্য বিবেচিত হবে না।

প্রাইম ব্যাংকের শিক্ষাবৃত্তির আবেদনের নিয়মাবলী

আবেদনের সাথে এসএসসি ও এইচএসসি পরীক্ষার সনদ ও নম্বরপত্রের ফটোকপি, সদ্য তোলা দুই কপি রঙ্গিন ছবি এবং পৌরসভা/ইউনিয়ন পরিষদ প্রধান/ওয়ার্ড কাউন্সিলর বা প্রথম শ্রেণীল গেজেটেড অফিসার কর্তৃক অভিভাবকের আয়ের সনদপত্র সংযুক্ত করতে হবে।খামের উপর “শিক্ষা বৃত্তির জন্য আবেদন-২০১৯” কথাটি উল্লেখ করতে হবে।ভুল বা মিথ্যা তথ্য প্রদান করলে আবেদন পত্র বাতিল বলে গণ্য হবে।বৃত্তি মনোয়নে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য করা হবে।

প্রাইম ব্যাংকের শিক্ষাবৃত্তির গুরুত্বপূণ্য তথ্য

হতদরিদ্র (যেমন : প্রান্তিক কৃষক/ভূমিহীন/গৃহহীন/দিনমজুর/ভিক্ষাবৃত্তি/নদীভাঙ্গন কবলিত/মঙ্গাপিড়ীত/প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত/রিকশা বা ভ্যান চালক/ভিজিডি-ভিজিএফ কার্ডহোল্ডার/ক্ষুদ্র ঋণ গ্রহিতা/গৃহপরিচারিকা ইত্যাদি),এতিম,শারীরিক প্রতিবন্ধী,অসচ্ছল মুক্তিযোদ্ধার সন্তান বা তাদের বংশধর,আদিবাসী অনগ্রসর সমাজ,স্বামী পরিত্যাক্তা মায়ের সন্তান,নার্সিং ও কারিগরি শিক্ষার্থীদের ক্ষেত্রে নির্ধারিত যোগ্যতা কিছুটা শিথিলযোগ্য।

আবেদনপত্র পাঠানোর সময়সীমা ও ঠিকানা

যথাযথভাবে পূরণকৃত আবেদনপত্র আগামী ১৬ই মে,২০১৯ইং তারিখের মধ্যে “প্রধান নির্বাহী কর্মকর্তা”,প্রাইম ব্যাংক ফাউন্ডেশন,বাড়ী নং-১০(২য় তলা),রোড নং-১৯/এ ব্লক-ই,বনানী,ঢাকা-১২১৩ ঠিকানায় পৌছাতে হবে।ফোন : ৫৮৮১৩৭৮৮,৫৮৮১৩৮০০

আপনার পরিচিত কোন অসচ্ছল/প্রতিবন্ধী/দরিদ্র/মেধাবী বন্ধু বা আত্বীয়-স্বজন থাকলে তাকে এই তথ্য দয়া করে দেখার/জানার সুযোগ করে দিন। পোষ্ট শেয়ার করে দিন আপনার লাইমলাইনে অথবা ফেসবুক গ্রুপে তাহলে আপনার মাধ্যমে প্রকৃত মানুষ শিক্ষাবৃত্তির উপকার ভোগ করার সুযোগ পাবে।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন