এইচএসসি পাশে ৮০৮টি পদে নিয়োগ দিবে কমিউনিটি বেইজড হেলথ কেয়ার

1795

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের ৪র্খ এইচপিএনএসপি অন্তভুক্ত কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য সহায়তা ট্রাস্ট (সিসিএইচএসটি) কর্তৃক বাস্তবায়নাধীন কমিউনিটি বেইজড হেলথ কেয়ার (সিবিএইচসি) অপারেশনাল প্লানের আওতায় অর্থ বিভাগের বাজেট অনুবিভাগ-১ বাজেট শাখা-৪ এর স্মারক অনুযায়ী এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থা সেবা বিভাগের প্রকল্প বাস্তবায়ন-২ অধিশাখার স্মারক মোতাবেক সাকুল্যে বেতন ভিত্তিক সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে কমিউনিটি বেইজড হেলথ কেয়ার অপারেশনাল প্লানের মেয়াদকালীন সময় পর্যন্ত নিমোক্ত শূন্য পদসমূহ পূরণের জন্য উল্লৈখিত সুবিধা ও শর্ত সাপেক্ষে প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে আবেদনপত্র আহবান করা যাচ্ছে।উক্ত পদের বিপরীতে আবেদনের জন্য ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা,অভিজ্ঞতা ও অন্যান্য বিবরণ নিম্নে উল্লেখ করা হল।

আবেদনের শেষ তারিখ : ০৯ মে ২০২২ ইং

কমিউনিটি বেইজড হেলথ কেয়ার চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

পদের নামপদ সংখ্যাশিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা
১। অফিস সহকারী কাম ডাটা এন্ট্রি অপারেটর০২স্নাতক পাশসহ কম্পিউটার পরিচালনায়
২ বছরের বাস্তব অভিজ্ঞতা।
২। কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি)৭৯৭উচ্চ মাধ্যমিক বা সমমান পরীক্ষায় উত্তীর্ণসহ
কম্পিউটার পরিচালনায় দক্ষতা সম্পন্ন।
৩। স্টোর কীপার০১উচ্চ মাধ্যমিক বা সমমান পরীক্ষায় উত্তীর্ণসহ
কম্পিউটার পরিচালনায় দক্ষতা সম্পন্ন।
৪। গাড়ী চালক০৫অষ্টম শ্রেণী পাশ। এবং বৈধ ড্রাইভিং
লাইসেন্সধারী ও ভারী যানবাহন চালনায়
৩ বছরের অভিজ্ঞতাসম্পন্ন।
৫। অফিস সহায়ক (এমএলএসএস)০৩অষ্টম শ্রেণী পাশসহ দক্ষ ও সু-স্বাস্থ্য অধিকারী

চাকরির আবেদনের শর্তাবলি ও নিয়মাবলী

১। আবেদনকারীকে বাংলাদেশ নাগরিক হতে হবে।ক্রমিক নং ০১,০৩,০৪ ও ০৫ এর ক্ষেত্রে বাংলাদেশ নাগরিক হিসেবে সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন এবং ক্রমি নং ০২ এর ক্ষেত্রে শূন্য পদের বিপরীতে ইউনিয়নস্থ সংশ্লিষ্ট সাবেক ওয়ার্ড অথবা একই ইউনিয়নের স্থায়ী বাসিন্দা হতে হবে।সিটি কর্পোরেশন অথবা পৌর এলাকার বাসিন্দাগণ আবেদন করতে পারবেন না।সংশ্লিষ্ট সাবেক ওয়ার্ড ও মহিলা প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।শূন্য পদের তালিকা কমিউনিটি বেইজড হেলথ কেয়ার এর ওয়েবসাইট www.commmunityclinic.gov.bd এবং জেলা সিভিল সার্জন অফিসের নোটিশ বোর্ডে পাওয়া যাবে।

২। প্রার্থীর বয়স ১০/০৪/২২ খ্রিঃ অবশ্যই ১৮-৩০ বছরের মধ্যে থাকতে হবে।তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সরকারি বিধি অনুযায়ী ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। উল্লেখ্য যে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র/কন্যাদের (নাতী-নাতনী) ক্ষেত্রে বয়স ৩০ বছর।বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

৩। সরকারী/আধা-সরকারী/স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিপত্র মৌখিক পরীক্ষার সময় প্রদর্শন করতে হবে।পরীক্ষার সময় তারিখ ও স্থান পরবর্তীতে অন-লাইনে সংগৃহীত প্রবেশপত্র ও এসএমএস এর মাধ্যমে জানানো হবে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ ৩৬৩টি খালি পদে নিয়োগ বিজ্ঞপ্তি

৪। পরীক্ষায় অংশগ্রহণের ইচ্ছুক ব্যাক্তি http://cbhc.teletalk.com.bd এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন।আবেদনের সময়সীমা নিম্নরুপ অনলাইন আবেদনপত্র পূরণ ও আবেদন ফি জমাদান শুরুর তারিখ ও সময় ১০/০৪/২২ সকাল ১০ ঘটিকা থেকে শেষ তারিখ ও সময় ০৯/০৫/২২ খ্রিঃ বিকাল ৫ ঘটিকা পর্যন্ত।

৫। অনলাইন আবেদনপত্র সাবমিট করার পর একটি ইউজার আইডি প্রদত্ত হবে।প্রদত্ত ইউজার আইডি নম্বর ব্যবহার করে প্রার্থী নিমোক্ত পদ্ধতিতে যে কোন টেলিটক প্রিপেইড মোবাইল নম্বরের মাধ্যমে ০২টি এসএমএস করে পরীক্ষার ফি ও টেলিটক সার্ভিস চার্জ বাবদ সর্বমোট ৫০০ টাকা অনধিক ৭২ ঘন্টার মধ্যে জমা দিতে হবে।অন্যথায় অনলাইন সাবমিটকৃত আবেদনপত্রটি বাতিল হয়ে যাবে।

৬। নিয়োগ পরীক্ষা সংক্রান্ত যেকোন বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।নিয়োগে সরকারের প্রচলিত বিধি-বিধান ও কোটা নীতি অনুসরণ করা হবে এবং পরবর্তীতে সংশ্লিষ্ট বিধি-বিধানে সংশোধন হলে তা অনুসরণ করা হবে।বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে নিয়োগের শর্তসমূহ ও নিয়োগ পদ্ধতি শিথিলযোগ্য।

কমিউনিটি বেইজড হেলথ কেয়ার চাকরির নিয়োগ সার্কুলার ২০২২

কমিউনিটি বেইজড হেলথ কেয়ার চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
কমিউনিটি বেইজড হেলথ কেয়ার চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। তারপরেও নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার বিনীত অনুরোধ রইল।উল্লেখ‌্য তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন