কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট নিয়োগ সার্কুলার

0
76

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কমিশনারের কার্যালয় কাস্টমস এক্সসাইজ ও ভ্যাট কমিশনারেট ঢাকা পশ্চিম নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।অভ্যন্তরীণ সম্পদ বিভাগ,অর্থ মন্ত্রণালয়,ঢাকার পত্র এর অনুমোদন অনুযায়ী কাস্টমস এক্সসাইজ ও ভ্যাট কমিশনারেট ঢাকা পশ্চিম ঢাকা এর নিম্নে উল্লিখিত শূন্য পদে অস্থায়ী ভিত্তিতে বিধি মোতাবেক নিয়োগের উদ্দ্যেশ্যে বিজ্ঞপ্তিতে বর্ণিত শর্তসাপেক্ষে অনলাইনে আবেদন আহবান করা যাচ্ছে।আগ্রহী প্রার্থীদের উল্লেখিত শর্তাদি মেনে নির্ধারিত তারিখের মধ্যে সঠিক উপায়ে আবেদন করার অনুরোধ জ্ঞাপন করা হল।

আবেদনের শেষ তারিখ : ২৫ সেপ্টেম্বর ২০১৯ইং

কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট নিয়োগ বিজ্ঞপ্তি

পদের নাম ও বেতন স্কেল পদসংখ্যা শিক্ষাগত যোগ্যতা
১। উচ্চমান সহকারী
বেতন স্কেল : ১০২০০-২৪৬৮০
০২স্নাতক বা সমমান ডিগ্রি পাশ
২। ক্যাশিয়ার
বেতন স্কেল : ১০২০০-২৪৬৮০
০৪স্নাতক বা সমমান ডিগ্রি পাশ
৩। অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০
০৪উচ্চমাধ্যমিক বা সমমান পাশ
৪। ড্রাইভার
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০
০৩৮ম শ্রেণি পাশ
৫। সিপাই
বেতন স্কেল : ৯০০০-২১৮০০
১০ মাধ্যমিক বা সমমান পাশ
কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট নিয়োগ সার্কুলার
কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট নিয়োগ সার্কুলার

চাকুরির আবেদনের শর্তাদি ও নিয়মসমূহ

১। প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের স্থায়ী নাগরিক হতে হবে।

২। সাধারণত ও বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ১ সেপ্টেম্বর ২০১৯ তারিখে ১৮ হতে ৩০ বছরের মধ্যে হতে হবে।মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধা পুত্র-কন্যার এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বৎসর পর্যন্ত শিথিলযোগ্য।বয়স প্রমাণের জন্য কোন এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

৩। সরকারি বা আধা-সরকারি বা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

৪। সকল প্রার্থীকে অনলাইনে টেলিটকের ওয়েবসাইটের মাধ্যমে ১ সেপ্টেম্বর ২০১৯ তারিখ সকাল ১০:০০ ঘটিকা হতে ২৫ সেপ্টেম্বর ২০১৯ তারিখ বিকাল ৫:০০ ঘটিকার মধ্যে আবেদন করতে হবে।উক্ত সময়সীমার মধ্যে ইউজার আইডি প্রাপ্ত প্রার্থীগণ পরবর্তীতে এসএমএস এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন।টাকা জমা না দেয়া পর্যন্ত অনলাইনে আবেদন গৃহীত হবে না। একবার এসএমএস করে আবেদন ফি জমা দিলে তা প্রত্যাহার করা যাবে না।

৫। বর্ণিত পদের জন্য লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরাই মৌখিক পরীক্ষার জন্য যোগ্য বিবেচিত হবেন

৬। মোখিক পরীক্ষার সময সকর সনদপত্রের মূল কপি প্রদর্শন করতে হবে এবং পূরণকৃত অ্যাপ্লিকেশন ফরম সহ সকল সনদপত্রের সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে।এছাড়া জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণপত্র হিসাবে ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন কর্তৃক সনদ ও আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে সে মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভা/সিটি কর্পোরেশন ওয়ার্ড কাউন্সিল কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি এবং চারিরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের অনুমতিপত্র দাখিল করতে হবে।

৭। লিখিত মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার ভাতা প্রদান করা হবে না।

৮। যে কোন তথ্য ও কারিগরি সহযোগিতার জন্য টেলিটক কাস্টমার কেয়ার এ যোগাযোগ অথবা টেলিটক মোবাইল থেকে ১২১ এ ফোন করা যেতে পারে।

৯। নিয়োগের ক্ষেত্রে কোটা সংক্রান্ত বিদ্যামন সরকারি নীতিমালা অনুসরণ করা হবে।

১০। কোন কারণ দর্শানো ব্যতিরেকে কর্তৃপক্ষ এই বিজ্ঞপ্তি সংশোধন/বাতিল/নতুন পদ যোগ করার অধিকার সংরক্ষণ করেন।

১১। বিজ্ঞপ্তিতে উল্লিখিতে পদের সংখ্যা কমানো/বাড়ানো বা কাউকে নিয়োগ প্রদানের অধিকার কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।

১২। এ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের কারণে কর্তৃপক্ষ পরীক্ষা গ্রহণ করতে কিংবা প্রার্থীত পদে নিয়োগ প্রদান করতে বাধ্য থাকবে না।

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ রইল।উল্লেখ‌্য তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন