বাংলাদেশ ব্যাংক ১২টি খালি পদে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

0
1298

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কেন্দ্রীয় ব্যাংক বাংলাদেশ ব্যাংক নতুন একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত বিভিন্ন ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানে সমন্বিতভাবে ২টি ব্যাংক (সোনালী ব্যাংক লিমিটেড ও জনতা ব্যাংক লিমিটেড) ১২টি শূন্য পদে প্রতিযোগিতামূলক একক পরীক্ষার মাধ্যমে পূরণের লক্ষ্যে যোগ্যতা সম্পন্ন প্রার্থীদের নিকট হতে অনলাইনের মাধ্যমে দরখাস্ত আহবান করা যাচ্ছে।সরকারি বেতন কাঠামোয় ও নিয়োগ বিধি মোতাবেক নিয়োগের লক্ষ্যে নিম্নবর্ণিত শর্তে প্রকৃত বাংলাদেশী স্থায়ী নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে।আগ্রহী প্রার্থীদের অনতিবিলম্বে নির্ধারিত ঠিকানায় নিয়োগ সার্কুলারে বর্ণিত উপায়ে আবেদন করার জন্য অনুরোধ জ্ঞাপন করা হল। বাংলাদেশ ব্যাংক নিয়োগ সার্কুলার সম্পর্কিত সকল তথ্য নিম্ন তুলে ধরা হল।

আবেদনের শেষ তারিখ : ২৫ ফেব্রুয়ারি ২০২১ইং

বাংলাদেশ ব্যাংক চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

১। পদের নাম : এসিস্ট্যান্ট ডাটাবেজ এডমিনিসট্রেটর

২। খালি পদ সংখ্যা : ১২টি { সোনালী ব্যাংক লিমিটেড (৬টি) জনতা ব্যাংক লিমিটেড (৬টি ) }

৩। বেতন স্কেল : জাতীয় বেতন স্কেল ২০১৫ এর টাকা ২২,০০০-৫৩,০৬০ স্কেল এবং তৎসহ নিয়মানুযায়ী প্রদেয় অন্যান্য সুবিধাদি।

৪। শিক্ষাগত যোগ্যতা : ক) স্বীকৃত কোন বিশ্ববিদ্যালয় হতে কম্পিউটার সায়েন্স/কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং/ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি/ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং/সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং/ইনফরমেশন টেকনোলজি/কম্পিউটার সায়েন্স এন্ড সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং/কম্পিউটার সায়েন্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিষয়ে চার বছর মেয়াদী স্নাতক/স্নাতক (সম্মান) ডিগ্রী অথবা স্নাতকোত্তর ডিগ্রী থাকতে হবে।

এসএসসি বা সমমান এবং এইচএসসি বা সমমান পরীক্ষার ক্ষেত্রে

জিপিএ ৩.০০ বা তদূর্ধবপ্রথম বিভাগ
জিপিএ ২.০০ থেকে ৩.০০ এর কমদ্বিতীয় বিভাগ
জিপিএ ১.০০ থেকে ২.০০ এর কমতৃতীয় বিভাগ

অনুমোদিত বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রদত্ত সিজিপিএ এর ক্ষেত্রে

অর্জিত সিজিপিএসমতুল্য শ্রেণি/বিভাগ
৪.০০ পয়েন্ট স্কেলে ৫.০০ পয়েন্ট স্কেলে
৩.০০ বা তদূর্ধ্ব ৩.৭৫ বা তদূর্ধ্বপ্রথম শ্রেণি/বিভাগ
২.২৫ বা তদূর্ধ্ব কিন্তু ৩.০০ এর কম ২.৮১৩ বা তদূর্ধ্ব কিন্তু ৩.৭৫ এর কমদ্বিতীয় শ্রেণি/বিভাগ
১.৬৫ বা তদূর্ধ্ব কিন্তু ২.২৫ এর কম২.০৬৩ বা তদূর্ধ্ব কিন্তু ২.৮১৩ এর কমতৃতীয় শ্রেণি/বিভাগ

বাংলাদেশ ব্যাংক চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

৫। বসয় (০১/০৩/২০২০) ক) মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থী ব্যতীত সকল প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩০ বছর।মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর।

৬। আগ্রহী প্রার্থীদেরকে আগামী ২৫/০২/২০২১ তারিখের মধ্যে শুধুমাত্র বাংলাদেশ ব্যাংকের নিয়োগ সংক্রান্ত ওয়েবসাইট এ অনলাইন এ্যাপ্লিকেশন ফরম পূরণের মাধ্যমে দরখাস্ত করতে হবে।

৭। দরখাস্ত করার ফরম পূরণ করার নিযম ও অন্যান্য শর্তাবলী ওয়েবসাইটে পাওয়া যাবে।

৮। অনলাইন এ আবেদন করার পর সিভি আইডেন্টিভিকেশন নম্বর,ট্রেকিং নম্বর ও পাসওয়ার্ড যথাযথভাবে সংরক্ষণ করেত হবে।পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করা এবং পরবর্তী বিভিন্ন কাজে বর্ণিত তথ্যসমূহ প্রয়োজন হবে।

৯। প্রার্থীদেরকে প্রাথমিকভাবে কোনো কাগজপত্র প্রেরণ করতে হবে না।লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদেরকে আবেদনে উল্লিখিত তথ্যাদির সমর্থনে প্রয়োজনীয় দলিলাদিসহ মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য উপস্থিত থাকতে হবে।দাখিলকৃত দলিলাদির সঠিকতা যাচাই সাপেক্ষে তাদেরকে মৌখি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়া হবে।

বাংলাদেশ ব্যাংক চাকরির নিয়োগ সার্কুলার ২০২১

বাংলাদেশ ব্যাংক চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
বাংলাদেশ ব্যাংক চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ রইল।উল্লেখ‌্য তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন