দুর্নীতি দমন কমিশন কার্যালয়ের ২৮৮টি খালি পদে নিয়োগ বিজ্ঞপ্তি

0
203

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দুর্নীতি দমন কমিশন প্রধান কার্যালয়ের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগ সার্কুলার অনুযায়ী দুর্নীতি দমন কমিশনের রাজস্ব খাতভুক্ত নিম্নলিখিত শূন্য পদসমূহ পূরণের জন্য বিধি মোতাবেক প্রাপ্য অন্যান্য ভাতাদিসহ পদের পার্শ্বে উল্লেখিত বেতনক্রমে বাংলাদেশের স্থায়ী নাগরিকদের নিকট থেকে অনলাইনের মাধ্যমে আবেদনপত্র আহবান করা যাচ্ছে।আগ্রহী প্রার্থীদের নির্ধারিত তারিখের মধ্যে উল্লিখিত উপায়ে আবেদন করার জন্য অনুরোধ করা হল। দুর্নীতি দমন কমিশনার কার্যালয়ের নিয়োগ সার্কুলার সম্পর্কিত বিস্তারিত তথ্য নিম্নে উল্লেখ করা হল।

আবেদনের শেষ তারিখ : ১৯ ডিসেম্বর ২০১৯ইং

দুর্নীতি দমন কমিশন দুদক কার্যালযের নিয়োগ সার্কুলার
দুর্নীতি দমন কমিশন দুদক কার্যালযের নিয়োগ সার্কুলার

দুর্নীতি দমন কমিশন কার্যালয়ের নিয়োগ বিজ্ঞপ্তি

পদের নাম : সহকারী পরিচালক
খালি পদের সংখ্যা : ১৩২
বেতন : ২২,০০০-৫৩,০৬০ গ্রেড : ০৯
শিক্ষাগত যোগ্যতা : কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে ২য় শ্রেণির সম্মানসহ ২য় শ্রেণীর স্নাতকোত্তর ডিগ্রি অথবা ১ম শ্রেণীর স্নাতকোত্তর ডিগ্রি অথবা ৪(চার) বছর মেয়াদী ২য় শ্রেণির স্নাতক (সম্মান) ডিগ্রি।

পদের নাম : উপসহকারী পরিচালক
খালি পদের সংখ্যা : ১৪৭
বেতন : ১৬,০০০-৩৮,৬৪০ গ্রেড : ১০
শিক্ষাগত যোগ্যতা : কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে ২য় শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রি অথবা ৪(চার) বছর মেয়াদী ২য় শ্রেণির স্নাতক (সম্মান) ডিগ্রি।

পদের নাম : কোর্ট পরিদর্শক
খালি পদের সংখ্যা : ০৯
বেতন : ১৬,০০০-৩৮,৬৪০ গ্রেড : ১০
শিক্ষাগত যোগ্যতা : কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে ২য় শ্রেণির স্নাতক বা সমমানের ডিগ্রি অথবা এলএলবি ডিগ্রি।

চাকরির আবেদনের শর্তাবলী ও নিয়মাবলী

১। পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য ও পূর্ণাঙ্গ বিজ্ঞপ্তি দুর্নীতি দমন কমিশনের ওয়েবসাইট পাওয়া যাবে।

২। একজন প্রার্থী একাধিক পদে আবেদন করতে পারবেন না।

৩। আবেদনকারীর বয়স ০১ নভেম্বর ২০১৯ইং তারিখে সর্বনিম্ন ১৮ বছর এবং অনূর্ধ্ব ৩০ বছর হতে হবে।বয়স প্রমাণের ক্ষেত্রে স্বীকৃত শিক্ষা বোর্ড কর্তৃক প্রদত্ত এসএসসি/সমমানের পরীক্ষার সার্টিফিকেটে লিপিবদ্ধ জন্ম তারিখ বিবেচিত হবে।মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা প্রার্থীদের ক্ষেত্রে ও প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়স অতিরিক্ত ০২ বছর এবং দুর্নীতি দমন কমিশনে কর্মরত বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৫(পাঁচ) বছর পর্যন্ত শিথিলযোগ্য।

৪। অনলাইনে আবেদন করার সময় বিভাগীয় প্রার্থী কর্তৃক ডিপার্টমেন্টাল প্রার্থীদের তথ্য উল্লেখপূর্বক অবশ্যই আবেদনের সংশ্লিষ্ট অংশ পূরণ করতে হবে।অন্যদের ক্ষেত্রে এই শর্ত প্রযোজ্য নয়।তবে বিভাগীয় প্রার্থীকে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের পূর্বেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট হতে অনাপত্তিপত্র গ্রহণ করতে হবে এবং অনাপত্তিপত্রের মূলকপি মৌখিক পরীক্ষার সময় প্রদর্শন করতে হবে।

৫। নিয়োগের ক্ষেত্রে বিদ্যমান সরকারি বিধি-বিধান অনুসরণ করা হবে।

৬। সকল প্রার্থীকে পরীক্ষার ফি হিসেবে ৫০০ টাকা আবেদনের নিয়মাবলী অনুসরণ করে শুধুমাত্র টেলিটক প্রি-পেইড মোবাইল ফোন থেকে এসএমএস এর মাধ্যমে প্রদান করতে হবে।

৭। কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি/বাতিল করার অধিকার সংরক্ষণ করে।

৮। প্রার্থীগণের বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

৯। নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখিত ন্যূনতম শিক্ষাগত যোগ্যতার অতিরিক্ত শিক্ষাগত যোগ্যতা থাকলে তা আবেদনে উল্লেখ করতে হবে,অন্যথায় পরবর্তীতে উক্ত শিক্ষাগত যোগ্যতা কোন ক্রমেই গ্রহণ করা হবে না।

১০। এস.এস.সি ও সমমান এইচ.এস.সি ও সমমান এবং অনুমোদিত বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রদত্ত সিজিপিএ তথ্য প্রচলিত গ্রেডিং পদ্ধতির সংঙ্গে পূর্বের বিভাগ/শ্রেণির সমতাকরণ সংক্রান্ত শিক্ষা মন্ত্রণালয় থেকে জারিকৃত প্রজ্ঞাপন অনুসরণ করা হবে।

দুর্নীতি দমন কমিশন কার্যালয়ের নিয়োগ সার্কুলার

দুর্নীতি দমন কমিশন কার্যালয়ের নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত তথ্য
দুর্নীতি দমন কমিশন কার্যালয়ের নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত তথ্য

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ রইল।উল্লেখ‌্য তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন