জীবন বীমা কর্পোরেশন ৫৫১টি খালি পদে নিয়োগ বিজ্ঞপ্তি

0
79

জীবন বীমা কর্পোরেশন কর্তৃক নতুন একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।নিয়োগ সার্কুলার অনুযায়ী একমাত্র রাষ্ট্রীয় জীবন বীমা প্রতিষ্ঠান “জীবন বীমা কর্পোরেশন” নিম্নবর্ণিত শূন্য পদসমূহে সরাসরি নিয়োগের নিমিত্ত বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে আবেদনপত্র আহবান করা যাচ্ছে।আগ্রহী প্রার্থীদের নির্ধারিত তারিখের মধ্যে উল্লেখিত উপায়ে আবেদন করার জন্য অনুরোধ করা হল।জীবন বীমা কর্পোরেশন নিয়োগ সার্কুলার সম্পর্কিত বিস্তারিত তথ্য তুলে ধরা হল।

আবেদনের শেষ তারিখ : ০২ ফেব্রুয়ারি ২০২০ইং

জীবন বীমা কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি
জীবন বীমা কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি

জীবন বীমা কর্পোরেশন চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

১। পদের নাম : উচ্চমান সহকারী
খালি পদের সংখ্যা : ১৭৬
বেতনস্কেল : ১১,০০০-২৬,৫৯০ । গ্রেড : ১৩
বয়স : অনূর্ধ্ব ৩০ বছর
শিক্ষাগত যোগ্যতা : কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক পাস।

২। পদের নাম : অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
খালি পদের সংখ্যা : ১৬৫
বেতনস্কেল : ৯,৩০০-২২,৪৯০ । গ্রেড : ১৬
বয়স : অনূর্ধ্ব ৩০ বছর
শিক্ষাগত যোগ্যতা : ক) কোন বোর্ড হতে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচ.এস.সি) বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ খ) কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত এবং গ) কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলা ২০ শব্দ এবং ইংরেজিতে ২০ শব্দের গতি।

৩। পদের নাম : অফিস সহায়ক
খালি পদের সংখ্যা : ১৯৯
বেতনস্কেল : ৮,২৫০-২০,০১০ । গ্রেড : ২০
বয়স : অনূর্ধ্ব ৩০ বছর
শিক্ষাগত যোগ্যতা : অষ্টম শ্রেণি পাস

৪। পদের নাম : সহকারী ম্যানেজার
খালি পদের সংখ্যা : ১০
বেতনস্কেল : ২২,০০০-৫৩,০৬০ । গ্রেড : ০৯
বয়স : অনূর্ধ্ব ৩০ বছর
শিক্ষাগত যোগ্যতা : ক) কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে ১ম শ্রেণিতে স্নাতকোত্তর ডিগ্রি অথবা সম্মানসহ ২য় শ্রেণিতে স্নাতকোত্তর ডিগ্রি।তবে অর্থনীতি,গণিত,পরিসংখ্যান,ব্যবসায় প্রশাসন ও বাণিজ্য বিষয়ে ডিগ্রিপ্রাপ্তরা অগ্রাধিকার পাবেন। খ) চার বছর মেয়াদী অনার্স ডিগ্রি,অনার্সসহ স্নাতকোত্তর ডিগ্রির সমতুল্য হিসেবে গণ্য হবে।

৫। পদের নাম : জুনিয়র অফিসার (প্রকৌশলী)
খালি পদের সংখ্যা : ০১
বেতনস্কেল : ১৬,০০০-৩৮,৬৪০ । গ্রেড : ১০
বয়স : অনূর্ধ্ব ৩০ বছর
শিক্ষাগত যোগ্যতা : প্রকৌশলী স্নাতক পাস বা সমমানের ডিগ্রি অথবা প্রকৌশল ডিপ্লোমা পাস এবং উপ-সহকারী বা সমমানের পদে ৩(তিন) বৎসরের অভিজ্ঞতা।

চাকরির আবেদনের শর্তাবলী ও নিয়মাবলী

০১। আগ্রহী প্রার্থীগণকে অবশ্যই টেলিটক ওয়েবসাইট এর মাধ্যমে নির্ধারিত আবেদনপত্র পূরণ করে অনলাইন এ রেজিষ্ট্রেশন ও ফি জমাদান কার্যক্রম সম্পন্ন করতে হবে এবং নিয়োগ বিজ্ঞপ্তির শর্তাবলী ও প্রদত্ত নির্দেশিকা মোতাবেক ফরম পূরণ করে আবেদন করতে হবে।অসম্পূর্ণ/ভুল তথ্য সংবলিত আবেদন কোনো প্রকার যোগাযোগ ব্যতিরেকেই বাতিল করা হবে।

০২। আবেদনকারীর বয়সঃ ক) ০১ জানুয়ারি ২০২০ তারিখে সর্বনিম্ন ১৮ বছর এবং অনূর্ধ্ব ৩০ বছর। খ) শারীরিক প্রতিবন্ধী ও মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যাদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র/কন্যার পুত্র/কন্যাদের ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠী প্রার্থীদের বয়স অনূর্ধ্ব ৩০ বছর। গ) বয়স সম্পর্কিত কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।বয়স প্রমাণের ক্ষেত্রে স্বীকৃত শিক্ষা বোর্ড কর্তৃক প্রদত্ত এসএসসি/সমমানের পরীক্ষায় সার্টিফিকেট লিপিবদ্ধ জন্ম তারিখ গ্রহণযোগ্য হিসেবে বিবেচিত হবে।

০৩। সরকারি/আধা-সরকারি সংস্থা ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীগণ অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতি নিয়ে আবেদন করতে হবে।অনুমতির মূল কপি মৌখিক পরীক্ষার সময় উপস্থাপন করতে হবে।

০৪। এতিমখানার নিবাসী ও শারীরিক প্রতিবন্ধী (জেলা কোটাবহির্ভূত)।

০৫। আবেদনের সময়সীমাঃ ক) আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময় ১২-০১-২০২০ খ্রিঃ সকাল : ১০:০০ ঘটিকা। খ) আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদানের শেষ তারিখ ও সময় ০২-০২-২০২০ খ্রিঃ বিকাল : ৫:০০ ঘটিকা পর্যন্ত। গ) নির্ধারিত সময়সীমার মধ্যে সরকারি ছুটির দিনসহ ২৪ ঘন্টা অনলাইনে আবেদন ও ফি জমা করা যাবে।

০৬। উক্ত সময়সীমার মধ্যে ইউজার আইডি প্রাপ্ত প্রার্থীগণ অনলাইন আবেদনপত্র সাবমিট এর সময় থেকে পরবর্তী ৭২ ঘন্টার মধ্য এসএমএস এর মাধ্যমে পরীক্ষার ফি বাবদ। ক) উচ্চমান সহকারী ও অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের ক্ষেত্রে প্রত্যেক প্রার্থীকে পরীক্ষার ফি বাবদ ১০০ টাকা এবং টেলিটক এর সার্ভিস চার্জ বাবদ ১২ টাকা সহ সর্বোমোট ১১২ টাকা জমা দিতে হবে। খ) অফিস সহায়ক পদের ক্ষেত্রে প্রত্যেক প্রার্থীকে পরীক্ষার ফি বাবদ ৫০ টাকা এবং টেলিটক এর সার্ভিস চার্জ বাবদ ৬ টাকা সহ সর্বমোট ৫৬ টাকা জমা দিতে হবে।

০৭। প্রবেশপত্র প্রাপ্তি বিষয়টি টেলিটক ওয়েবসাইট এবং প্রার্থীর মোবাইল ফোনে এসএমএস এর মাধ্যমে যথাসময়ে জানানো হবে।

০৮। প্রার্থীকে তার ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে ছবি ও স্বাক্ষর সংবলিত প্রবেশপত্র ডাউনলোড করতে হবে।অনলাইন ছাড়া আলাদাভাবে কোন প্রবেশপত্র কোন প্রবেশপত্র ইস্যু করা হবে না।

০৯। প্রার্থীদেরকে প্রাথমিকভাবে কোন কাগজপত্র প্রেরণ করতে হবে না। লিখিত পরীক্ষার পর কেবলমাত্র উত্তীর্ণ প্রার্থীদের দুই মাসের মধ্যে তিন কপি পাসপোর্ট সাইজের ছবি,শিক্ষাগত যোগ্যতার সনদ,জাতীয় পরিচয়পত্র/জন্মনিবন্ধন সনদ এর কপি,মুক্তিযোদ্ধা কোটায় আবেদনকৃতদের মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয কর্তৃক ইস্যুকৃত মুক্তিযোদ্ধার সনদপত্র (সর্বশেষ পরিপত্র অনুযায়ী) মুক্তিযোদ্ধার সঙ্গে সম্পর্ক সংবলিত প্রত্যয়ন এবং অন্যান্য আনুষাঙ্গিক কাগজপত্রের এক সেট মূল কপি ও ০১ সেট ফটোকপি সত্যায়িত সহ অনলাইন আবেদনের প্রিন্ট কপি মৌখিক পরীক্ষার দিন মৌখিক পরীক্ষার শুরু হওয়ার কমপক্ষে ০১ ঘন্ট পূর্বে দাখিল করতে হবে।দাখিলকৃত দলিলাদির সঠিকতা যাচাই সাপেক্ষে মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে।এ সংক্রান্ত নির্দেশনা পরবর্তীতে পত্রিকায়,কর্পোরেশনের নিজস্ব ও আবেদন সংশ্লিষ্ট ওয়েবসাইটে বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে।

১০। প্রার্থীকে লিখিত, মৌখিক ও প্রযোজ্য ক্ষেত্রে ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে্

১১। লিখিত মৌখিক ও ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

১২। কর্তৃপক্ষ যে কোন পর্যায়ে নিয়োগ বিজ্ঞপ্তির শর্তের সাথে সাংর্ঘিক আবেদনপত্র এবং পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি কিংবা নিয়োগ প্রক্রিয়া স্থগিত/বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন।

১৩। এ নিয়োগ নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

জীবন বীমা কর্পোরেশন নিয়োগ সার্কুলার

জীবন বীমা কর্পোরেশন চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি
জীবন বীমা কর্পোরেশন চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ রইল।উল্লেখ‌্য তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন