পদ্মা অয়েল কোম্পানী লিমিটেড ২১টি খালি পদে নিয়োগ বিজ্ঞপ্তি

0
67

বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের একটি অঙ্গ প্রতিষ্ঠান “পদ্মা অয়েল কোম্পানী লিমিটেড” কর্তৃক নতুন একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।নিয়োগ সার্কুলার অনুযায়ী পদ্মা অয়েল কোম্পানী লিমিটেড (পিওসিএল)-এ নিম্নোক্ত পদসমূহে নিয়োগের নিমিত্তে নিম্নবর্ণিত শর্তে প্রকৃত বাংলাদেশের নাগরিকদের নিকট হতে অনলাইনের মাধ্যমে দরখাস্ত আহবান করা যাচ্ছে।আগ্রহী প্রার্থীদের নির্ধারিত তারিখের মধ্যে উল্লিখিত উপায়ে আবেদন করার জন্য অনুরোধ করা হল।পদ্মা অয়েল কোম্পানী লিমিটেড নিয়োগ সার্কুলার সম্পর্কিত বিস্তারিত তথ্য তুলে ধরা হল।

আবেদনের শেষ তারিখ : ২ ফেব্রুয়ারি ২০২০ইং

পদ্মা অয়েল কোম্পানী লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি
পদ্মা অয়েল কোম্পানী লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি

পদ্মা অয়েল কোম্পানী লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি

১। পদের নাম : সিনিয়র অফিসার
বিভাগ : প্ল্যানিং এন্ড ডেভেলপমেন্ট
খালি পদের সংখ্যা : ০১
বেতনস্কেল : ২৯০০০-৫৭৫১০ । গ্রেড : এম-৬
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : বিএসসি ইঞ্জিনিয়ারিং (সিভিল) ডিগ্রী।কমপক্ষে ১টি প্রথম শ্রেণী/বিভাগ/সমমানের সিজিপিএ থাকতে হবে।কোন ক্ষেত্রে ৩য় শ্রেণী/বিভাগ/সমমানের সিজিপিএ গ্রহণযোগ্য হবে না।অথবা সর্বক্ষেত্রে ১ম বিভাগ সহ ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং (সিভিল) ডিগ্রী।অটো ক্যাড জানা থাকেত হবে।বাণিজ্যিক অথবা শিল্প প্রতিষ্ঠান সিভিল ইঞ্জিনিয়ারিং কাজে ০৬ বৎসরের অভিজ্ঞতা থাকতে হবে।ডিপ্লোমাধারীদের ক্ষেত্রে ০৯ বছরের কাজের অভিজ্ঞতা।

২। পদের নাম : সিনিয়র অফিসার
বিভাগ : ইঞ্জিনিয়ারিং
খালি পদের সংখ্যা : ০২
বেতনস্কেল : ২৯০০০-৫৭৫১০ । গ্রেড : এম-৬
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : বিএসসি ইঞ্জিনিয়ারিং (মেকানিক্যাল/সিভিল/ইলেকট্রিক্যাল/ইলেকট্রনিক্স/পেট্রোলিয়াম/কেমিক্যাল/পাওয়ার/অটোমোবাইল) ডিগ্রী।কমপক্ষে ১টি প্রথম শ্রেণী/বিভাগ/সমমানের সিজিপিএ থাকতে হবে।কোন ক্ষেত্রে ৩য় শ্রেণী/বিভাগ/সমমানের সিজিপিএ গ্রহণযোগ্য হবে না।অথবা সর্বক্ষেত্রে ১ম বিভাগ সহ ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং (মেকানিক্যাল/সিভিল/ইলেকট্রিক্যাল/ইলেকট্রনিক্স/পেট্রোলিয়াম/কেমিক্যাল/পাওয়ার/অটোমোবাইল) ডিগ্রী।বাণিজ্যিক অথবা শিল্প প্রতিষ্ঠান সিভিল ইঞ্জিনিয়ারিং কাজে ০৬ বৎসরের অভিজ্ঞতা থাকতে হবে।ডিপ্লোমাধারীদের ক্ষেত্রে ০৯ বছরের কাজের অভিজ্ঞতা।

৩। পদের নাম : সিনিয়র অফিসার
বিভাগ : প্রকিউরমেন্ট
খালি পদের সংখ্যা : ০১
বেতনস্কেল : ২৯০০০-৫৭৫১০ । গ্রেড : এম-৬
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : সম্মানসহ এমকম (এমবিএস/এমবিএ/এমবিএম/এমএসসি/এমএসএস অথবা বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রী।কমপক্ষে ১টি প্রথম শ্রেণী/বিভাগ/সমমানের সিজিপিএ থাকতে হবে।কোন ক্ষেত্রে ৩য় শ্রেণী/বিভাগ/সমমানের সিজিপিএ গ্রহণযোগ্য হবে না।বাণিজ্যিক অথবা শিল্প প্রতিষ্ঠানের পার্চেজ/প্রকিউমেন্ট কর্মকর্তা হিসেবে কাজের ৬ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

৪। পদের নাম : সিনিয়র অফিসার
বিভাগ : অপারেশন্স
খালি পদের সংখ্যা : ০৩
বেতনস্কেল : ২৯০০০-৫৭৫১০ । গ্রেড : এম-৬
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : সম্মানসহ স্নাতকোত্তর (পদার্থ রসায়ন)/এমবিএ অথবা বিএসসি ইঞ্জিনিয়ারিং (মেকানিক্যাল/সিভিল/ইলেকট্রিক্যাল/ইলেকট্রনিক্স/পেট্রোলিয়াম/কেমিক্যাল/পাওয়ার/অটোমোবাইল) ডিগ্রী।কমপক্ষে ০১টি প্রথম শ্রেণী/বিভাগ/সমমানের সিজিপিএ থাকেতে হবে।কোন ক্ষেত্রে ৩য় শ্রেণী/বিভাগ/সমমানের সিজিপিএ গ্রহণযোগ্য হবে না অথবা সর্বক্ষেত্রে ১ম বিভাগসহ ডিপ্লোমাসহ ইন ইঞ্জিনিয়ারিং (মেকানিক্যাল/সিভিল/ইলেকট্রিক্যাল/ইলেকট্রনিক্স/পেট্রোলিয়াম/কেমিক্যাল/পাওয়ার/অটোমোবাইর) ডিগ্রী।কমপক্ষে ১টি প্রথম শ্রেণী/বিভাগ/সমমানের সিজিপিএ থাকতে হবে।কোন ক্ষেত্রে ৩য় শ্রেণী/বিভাগ/সমমানের সিজিপিএ গ্রহণযোগ্য হবে না অথবা সর্বক্ষেত্র ১ম বিভাগসহ ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং (মেকানিক্যাল/সিভিল/ইলেকট্রিক্যাল/ইলেকট্রনিক/কেমিক্যাল/পাওয়ার/অটোমোবাইল)ডিগ্রী।বাণিজ্যিক অথবা শিল্প প্রতিষ্ঠানে ইঞ্জিনিয়ারিং কাজে ৬ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।ডিপ্লোমাধারীদের ক্ষেত্রে ৯ বছরের কাজের অভিজ্ঞতা।

৫। পদের নাম : সিনিয়র অফিসার
বিভাগ : এস্টেট এন্ড লিগ্যাল
খালি পদের সংখ্যা : ০১
বেতনস্কেল : ২৯০০০-৫৭৫১০ । গ্রেড : এম-৬
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : স্নাতকোত্তর ডিগ্রীসহ এলএলবি অথবা এলএলএম।কমপক্ষে ১টি প্রথম শ্রেণী/বিভাগ/সমমানের সিজিপিএ থাকতে হবে।কোন ক্ষেত্রে ৩য় শ্রেণী/বিভাগ/সমমানের সিজিপিএ গ্রহণযোগ্য হবে না।বাণিজ্যিক অথবা শিল্প প্রতিষ্ঠানে এস্টেট অথবা লিগ্যাল অফিসার হিসেবে কাজের ৬ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

৬। পদের নাম : জুনিয়র অফিসার
বিভাগ : সেলস
খালি পদের সংখ্যা : ০১
বেতনস্কেল : ২২০০০-৫৩০৬০ । গ্রেড : এম-৮
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : সম্মানসহ মাস্টার্স ডিগ্রী/বিবিএসসহ এমবিএ (মার্কেটিং)/বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রী।কমপক্ষে ১টি প্রথম শ্রেণী/বিভাগ/সমমানের সিজিপিএ থাকতে হবে।কোন ক্ষেত্রে ৩য় শ্রেণি/বিভাগ/সমমানের সিজিপিএ গ্রহণযোগ্য হবে না।

৭। পদের নাম : জুনিয়র অফিসার
বিভাগ : প্রকিউরমেন্ট
খালি পদের সংখ্যা : ০১
বেতনস্কেল : ২২০০০-৫৩০৬০ । গ্রেড : এম-৮
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : সম্মানসহ এমরকম/এমবিএস/এমবিএ/এমবিএম/এমএসসি/এমএসএস অথবা বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রী।কমপক্ষে ১টি প্রথম শ্রেণী/বিভাগ/সমমানের সিজিপিএ থাকতে হবে।কোন ক্ষেত্রে ৩য় শ্রেণি/বিভাগ/সমমানের সিজিপিএ গ্রহণযোগ্য হবে না।

৮। পদের নাম : জুনিয়র অফিসার
বিভাগ : ইঞ্জিনিয়ারিং এন্ড ডেভেলপমেন্ট
খালি পদের সংখ্যা : ০১
বেতনস্কেল : ২২০০০-৫৩০৬০ । গ্রেড : এম-৮
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : বিএসসি ইঞ্জিনিয়ারিং (সিভিল) অথবা ডিপ্লোমা ইন সিভিল ইঞ্জিনিয়ারিং (সিভিল) কমপক্ষে ১টি প্রথম শ্রেণী/বিভাগ/সমমানের সিজিপিএ থাকতে হবে।কোন ক্ষেত্রে ৩য় শ্রেণী/বিভাগ/সমমানের সিজিপিএ গ্রহণযোগ্য হবে না।বহুতল ভবন নির্মাণ কাজের অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদেরকে অগ্রাধিকার দেয়া হবে।ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ক্ষেত্র: শিক্ষাজীবনের সকল পর্যায়ে ১ম বিভাগ/সমমান থাকতে হবে।ডিপ্লোমাধারীদের ক্ষেত্র খ্যাতনামা শিল্প/বাণিজ্যিক প্রতিষ্ঠান/রিয়েল এস্টেস্ট ডেভেলপার কোম্পানিতে সিভিল কন্সট্রাকশন কাজে ৩ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

৯। পদের নাম : জুনিয়র অফিসার
বিভাগ : এইচআর
খালি পদের সংখ্যা : ০১
বেতনস্কেল : ২২০০০-৫৩০৬০ । গ্রেড : এম-৮
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : সম্মানসহ এমকম/এমবিএস(ব্যবস্থাপনা)/এইচআর/এমবিএ(ব্যবস্থাপনা)/এইচআর/এমএসএস(লোকপ্রশাসন) ডিগ্রী।কমপক্ষে ১টি প্রথম শ্রেণী/বিভাগ/সমমানের সিজিপিএ থাকতে হবে।কোন ক্ষেত্র ৩য় শ্রেণী/বিভাগ/সমমানের সিজিপিএ গ্রহণয়োগ্য হবে না।পিজিডিএইচআর/পিজিডিভিপিএম ডিগ্রীধারীদের অগ্রাধিকার দেওয়া হবে।

১০। পদের নাম : জুনিয়র অফিসার
বিভাগ : একাউন্টস
খালি পদের সংখ্যা : ০২
বেতনস্কেল : ২২০০০-৫৩০৬০ । গ্রেড : এম-৮
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : সম্মানসহ এমকম/এমবিএস/এমবিএ/এমবিএম অথবা সিএ কোর্স সম্পন্নসহ স্নাতকোত্তর ডিগ্রীধারী/শিক্ষাগত যোগ্যতার ক্ষেত্রে কমপক্ষে ১টি প্রথম শ্রেণী/বিভাগ/সমমানের সিজিপিএ থাকতে হবে।কোন ক্ষেত্রে ৩য় শ্রেণী/বিভাগ/সমমানের সিজিপিএ গ্রহণযোগ্য হবে না।

১১। পদের নাম : জুনিয়র অফিসার
বিভাগ : রিফুয়েলিং
খালি পদের সংখ্যা : ০৭
বেতনস্কেল : ২২০০০-৫৩০৬০ । গ্রেড : এম-৮
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : মাস্টার্স/এমবিএ ডিগ্রী।কমপক্ষে একটি প্রথম শ্রেণী/বিভাগ/সমমানের সিজিপিএ থাকতে হবে।কোন ক্ষেত্রে ৩য় শ্রেণী/বিভাগ/সমমানের সিজিপিএ গ্রহণযোগ্য হবে না।লাইট ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে।হেভি ড্রাইভিং লাইসেন্সধারীদের অগ্রাধিকার দেয়া হবে।

চাকরির আবেদনের শর্তাবলী ও নিয়মাবলী

১। নিয়োগের ক্ষেত্রে কোম্পানির বিদ্যমান বিধি বিধান এবং পরবর্তীতে এ সংশ্লিষ্ট বিধি-বিধানে কোন সংশোধন হলে অনুসরণ করা হবে।

২। লিখিত মৌখিক এবং ব্যবহারিক পরীক্ষার ক্ষেত্রে কোন টিএ/ডিএ প্রদান করা হবে না।

৩। একজন প্রার্থী নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লিখিত কেবলমাত্র ০১টি পদের বিপরীতে দরখাস্ত করতে পারবেন এবং একই পদের জন্য একাধিক দরখাস্ত বা একাধিক ক্রমিকের জন্য দরখাস্ত করা হলে সকল দরখাস্ত বাতিল বলে গণ্য হবে।

৪। প্রার্থীর বয়স নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লিখিত আবেদন জমাদানের শেষ তারিখে সংশ্লিষ্ট পদের বিপরীতে বর্ণিত বয়সের অধিক হবে না।বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

৫। জিপিএ-তে ফলাফল প্রাপ্ত প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার ক্ষেত্রে বিভাগ/শ্রেণী নির্ধারণের ক্ষেত্রে এতদ্বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত পরিপত্র অনুসরণ করা হবে।নিয়োগের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতার কোন পযায়ে ৩য় বিভাগ/শ্রেণি/বা সমপর্যায়ের জিপিএ গ্রহণযোগ্য হবে না।এছাড়া প্রার্থীগণ আবেদনের জন্য যোগ্য বিবেচিত হবে না।

৬। বিজ্ঞপ্তিতে উল্লিখিত শর্তানুযায়ী অভিজ্ঞতা থাকতে হবে।কোন পদের বিপরীতে বিজ্ঞপ্তিতে ঊল্লিখিত শিক্ষাগত ডিগ্রী প্রাপ্তির পূর্বের চাকুরির অভিজ্ঞতা ঐ পদের জন্য সংশ্লিষ্ট অভিজ্ঞতা হিসেবে বিবেচিত হবে।

৭। স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষাগত যোগ্যতা পাবলিক বা ইউজিসি অনুমোদিত শিক্ষা প্রতিষ্ঠান হতে সম্পন্ন করতে হবে।বিদেশি কলেজ/বিশ্ববিদ্যালয় হতে অর্জিত ডিগ্রীর ক্ষেত্রে শিক্ষা মন্ত্রণালয়/বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন হতে সমতু্ল্য সনদ দাখিল করতে হবে।

৮। সরকারি/আধা-সরকারি,স্বায়ত্তশাসিত সংস্থায় চাকুরীরত প্রার্থীদেরকে অবশ্যই যথাযথ কর্তপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় তা প্রদর্শন করতে হবে।

৯। অসম্পূর্ণ/ভুল তথ্য সম্বলিত দরখাস্ত ও নির্ধারিত তারিখ ও সময়ের পরে প্রাপ্ত আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।

১০। নিয়োগের বিষয়ে কোন প্রকার সুপারিশ বা তদবির প্রার্থীর অযোগ্যতা হিসেবে গণ্য হবে।

১১। লিখিত ও মৌখিক পরীক্ষার নোটিশ প্রার্থীর মোবাইলে এসএমএস এর মাধ্যমে জানানো হবে।এছাড়াও পদ্মা অয়েল কোম্পানী লিমিটেডের ওয়েব সাইটের মাধ্যমে জানা যাবে।

১২। এই নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত যে কোন সংশোধন,সংযোজন (যদি থাকে) এবং পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে পাওয়া যাবে।

১৩। নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লিখিত যোগ্যতার সাথে অসামঞ্জস্যপূর্ন তথ্য দিয়ে পূরণকৃত আবেদন নিয়োগের যে কোন পর্যায়ে বাতিল হবে এবং এ বিষয়ে কোন আপত্তি গ্রহণযোগ্য হবে না।কোন প্রার্থী নিয়োগ লাভের পর তাঁর প্রদত্ত কোন তথ্য মিথ্যা প্রমাণিত হলে নিয়োগ বাতিলসহ তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

১৪। প্রার্থীগণকে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সময় সকল মূল দলিলাদি/সার্টিফিকেট এর মূলকপি যেমন-শিক্ষাগত যোগ্যতা,অভিজ্ঞতা সনদ,জাতীয় পরিচয়পত্র (এনআইডি)/মুক্তিযোদ্ধার সন্তানের ক্ষেত্রে সংশ্লিষ্ট মুক্তিযোদ্ধার সনদপত্র,নাগরিকত্বের প্রমাণ হিসেবে ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন কর্তৃক প্রদত্ত সনদ প্রদর্শন করত হবে এবং অনলাইনে পূরণকৃত ফরম কপিসহ প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িতপূর্বক উপরোল্লিখিত দলিলাদির এক সেট ফটোকপি দাখিল করতে হবে।আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র বা কন্যা হলে,তিনি যে মুক্তিযোদ্ধা/শহিদ মুক্তিযোদ্ধার পুত্র বা কন্যা এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/পৌরসভার কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি কোম্পানি কর্তৃপক্ষের নিকট উপস্থাপন করতে হবে।

১৫। নিয়োগ বিজ্ঞপ্তির ক্রমিক নং ১১ এর প্রার্থীগণকে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর লাইট ড্রাইভিং এর ফিল্ড টেস্টে উত্তীর্ণ হতে হবে।কেবলমাত্র ফিল্ড টেস্টে উত্তীর্ণ প্রার্থীগণের মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে।

১৬। প্রার্থীগণকে চূড়ান্ত নিয়োগ লাভের পূর্বে স্বাস্থ্য পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

১৭। কোম্পানিতে বর্তমানে চুক্তিভিত্তিক হিসেবে কর্মরত কর্মকর্তাদের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য।

১৮। নিয়োগকারী কর্তৃপক্ষ কোন কারণ দর্শানো ব্যাতিরেকে যেকোন সময়ে প্রযোজনবোধে এ নিয়োগ কার্যক্রম/প্রক্রিয়া আংশিক বা সম্পূর্ণ পরিবর্তন,বাতিল এবং প্রার্থীদের কাউকে নিয়োগ প্রদান করা বা না করার ক্ষেত্রে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের অধিকার সংরক্ষণ করে।

পদ্মা অয়েল কোম্পানী লিমিটেড নিয়োগ সার্কুলার

পদ্মা অয়েল কোম্পানী লিমিটেড চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি
পদ্মা অয়েল কোম্পানী লিমিটেড চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ রইল।উল্লেখ‌্য তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন