মন্ত্রীপরিষদ বিভাগে চাকরি পদ সংখ্যা ৬০ জন

0
371

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ক্যাডার বর্হিভূর্ত গেজেটেড কর্মকর্তা ও নন গেজেটেড কর্মচারী নিয়োগ বিধিমালা ২০১৪ নিম্ন ক্রমিক নং সমূহের ক্ষেত্রে মন্ত্রণালয় ও বিভাগসমূহের হিসাব কোষের কর্মচারী বিধিমালা ২০১৮ এবং পরবর্তীতে সংশ্লিষ্ট বিধি বিধান অনুসরণ করে ।  উল্লেখিত  সুত্র নং মোতাবেক  স্বারক নং ০৪.০০০০.৪১১.১১০০১.১৮.৮৩৫ তারিখ ১১ নভেম্বর ২০১৮ ইং বিধি অনুযায়ী মন্ত্রীপরিষদ বিভাগের নিম্নবর্ণিত শূন্য পদসমূহে জনবল নিয়োগের লক্ষ্যে নিম্নলিখিত শর্ত পূরণ স্বাপেক্ষে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

আবেদনের শেষ সময় : ২৬ নভেম্বর ২০১৮

মন্ত্রীপরিষদ বিভাগে চাকরি নিয়োগ

বাংলাদেশ মন্ত্রীপরিষদ বিভাগ

যুগ্ম সচিব (প্রশাসন), ও সভাপতি বিভাগীয় নির্বাচন কমিটি, মন্ত্রিপরিষদ বিভাগ

১. সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর (মুক্তিযোদ্ধা কোটা)

পদের নাম : সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর (মুক্তিযোদ্ধা কোটা)
থালি পদের সংখ্যা : ০২
বেতন: ১১,০০০-২৬৫৯০
শিক্ষাগত যোগ্যাতা :  স্নাতক বা সমমানের ডিগ্রী পরীক্সায় উর্ত্তীর্ণ। সাটঁলিপিতে সর্বনিম্ন গতি মিনিটে ইংরেজিতে ৭০ শব্দ এবং বাংলায় ৪৫ শব্দ। কম্পিউটার টাইপিং এ সর্বনিম্ন গতি মিনিটে ইংরেজিতে ৩০ শব্দ ও বাংলায় ২৫ শব্দ। কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত এবং কম্পিউটার ওয়ার্ড প্রেসেসিং সহ ইমেইল, ফ্যাক্স পরিচালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।

২. সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর

পদের নাম : সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
থালি পদের সংখ্যা : ১৬
বেতন: ১১,০০০-২৬৫৯০
শিক্ষাগত যোগ্যাতা :  স্নাতক বা সমমানের ডিগ্রী পরীক্সায় উর্ত্তীর্ণ। সাটঁলিপিতে সর্বনিম্ন গতি মিনিটে ইংরেজিতে ৭০ শব্দ এবং বাংলায় ৪৫ শব্দ। কম্পিউটার টাইপিং এ সর্বনিম্ন গতি মিনিটে ইংরেজিতে ৩০ শব্দ ও বাংলায় ২৫ শব্দ। কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত এবং কম্পিউটার ওয়ার্ড প্রেসেসিং সহ ইমেইল, ফ্যাক্স পরিচালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।

৩. ক্যাশিয়ার

পদের নাম : ক্যাশিয়ার
থালি পদের সংখ্যা : ০১
বেতন: ১০,২০০-২৪৬৮০
শিক্ষাগত যোগ্যাতা :  বাণিজ্য বিভাগে স্নাতক ডিগ্রী। কম্পিউটার চালনার দক্ষতা থাকতে হবে এবং তফসিল ও অনুযায়ী গৃহীত পরীক্ষায় উত্তীর্ণ।

৪. অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক (মুক্তিযোদ্ধা কোট)

পদের নাম : অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক (মুক্তিযোদ্ধা কোট)
থালি পদের সংখ্যা : ০২
বেতন: ৯,৩০০-২২৪৯০
শিক্ষাগত যোগ্যাতা :  উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটার প্রক্ষিণপ্রাপ্ত মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি মিনিটে ইংরেজীতে ২০ শব্দ এবং বাংলায় ২০ শব্দ।

৫. অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক

পদের নাম : অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
থালি পদের সংখ্যা : ০৫
বেতন: ৯,৩০০-২২৪৯০
শিক্ষাগত যোগ্যাতা :  উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটার প্রক্ষিণপ্রাপ্ত মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি মিনিটে ইংরেজীতে ২০ শব্দ এবং বাংলায় ২০ শব্দ।

৬. অফিস সহায়ক

পদের নাম : অফিস সহায়ক
থালি পদের সংখ্যা : ৩৪
বেতন: ৮,২৫০-২০০১০
শিক্ষাগত যোগ্যাতা : মাধ্যমিক স্কুল সার্টিফেকট বা সমমানের পরীক্ষায় উর্ত্তীণ।

অাবেদনের শর্ত ও নিয়মাবলী :

সাধারণ জেলা কোটায় যে সকল জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই : ক্রমিক নং ১ থেকে ৫ পদের জন্য : নারায়নগঞ্জ,গোপালগঞ্জ,শরিয়তপুর,কিশোরগঞ্জ,টাঙ্গাইল,শেরপুর,নাটোর,বগুড়া,লালমনিরহাট,নীলফামারী,ঝিনাইদহ,নড়াইল,ঝালকাঠি,পিরোজপুর, ও বরগুনা। ক্রমিক নং ৬ পদের জন্য গোপালগঞ্জ,কিশোরগঞ্জ,জামালপুর,নেত্রকোনা,শেরপুর,ব্রাহ্মণবাড়িয়া,ফেনী,রাঙ্গামাটি,জয়পুরহাট,সিরাজগঞ্জ,রংপুর,পঞ্চগড়,ঠাঁকুরগাঁও,নড়াইল,চুয়াডাঙ্গা,বরিশাল ও ঝালকাঠি।তবে মুক্তিযোদ্ধা / শহীদ মুক্তিযোদ্ধার পুত্র/কন্যা ও পুত্র/কন্যা এবং এতিমখানার নিবাসী ও শারিরীক প্রতিবন্ধী কোটায় সকল জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

১. ১/১১/২০১৮ ইং তারিখে সাধারণ প্রার্থী, উপজাতি ও মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র/কন্যা ও পুত্র/কন্যা ক্ষেত্রে ১৮-৩০ বছর । বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৩৫ বছর পর্যন্ত শিথিলযোগ্য। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ১৮-৩২  বছর।

২. চাকুরিরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের অনুমতি স্বাপেক্ষে আবেদন করতে হবে।

৩. সকল প্রার্থীকে অনলাইনে http://cabinet.teletalk.com.bd  ওয়েবসাইটের মাধমে আগামী ২৬ নভেম্বর ২০১৮ ইং তারিখ বিকাল ৫.০০ ঘটিকার মধ্যে আবেদন করতে হবে। উক্ত সময়সীমার মধ্যে ইউজার আইডি প্রাপ্ত প্রার্থিগণ ৭২ ঘন্টার মধ্যে এস.এম.এস এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন। একবার এস.এম.এস করে আবেদন ফি জমা দিলে তা প্রত্যাহার করা যাবেনা।

৪. ক্রমিক ১নং থেকে ৫নং পদের জন্য ১০০ টাকা এবং ৬ নং পদের জন্য ৫০ টাকা জমা দিতে হবে। বিস্তারিত বিজ্ঞপ্তি উপরোক্ত উল্লেখিত ওয়েবসাইটে পাওয়া যাবে।

৫. মৌখিক পরীক্ষার সময় সকল সনদপত্রের মূলকপি প্রদর্শন করেত হবে এবং পূরণকৃত অ্যাপ্লিকেশন ফরম এর কপিসহ সকল সনদপত্রের সত্যায়িত্ব ফটোকপি দাখিল করতে হবে।

৬. মুক্তিযোদ্ধা কোটা প্রার্থীদের মুক্তিযোদ্ধার সার্টিফিকেট এর সত্যায়িত ফটোকপি এবং মুক্তিযোদ্ধার সাথে সম্পর্ক প্রমাণক উপযুক্ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে।

৭. যে কোন তথ্য ও কারিগরি সহযোগীতার জন্য টেলিটক কাস্টমার কেয়ার এ যোগাযোগ অথাব টেলিটক মোবাইল তেকে ১২১ এ ফোন করা যেতে পারে। ক্রমিক নং ১,২,৪,৫ এবং ৬ এর ক্ষেত্রে বাংলাদেশ সচিবালয় (ক্যাডার বর্হিভূর্ত গেজেটেড কর্মকর্তা ও নন গেজেটেড কর্মচারী), নিয়োগ বিধিমালা ২০১৪ নিম্ন ক্রমিক নং ৩ সমূহের ক্ষেত্রে মন্ত্রণালয় ও বিভাগসমূহের হিসাব কোষের কর্মচারী বিধিমালা ২০১৮ এবং পরবর্তী সংশ্লিষ্ট বিধি বিধান কোনো সংশোধন হলে তা অনুসরণ করা হবে। যুগ্ম সচিব(প্রশাসন) ও সভাপিত বিভাগীয় নির্বাচন কমিটি,মন্ত্রিপরিষদ বিভাগ।

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তগুলো ইন্টারনেট এবং বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান  করার চেষ্টা করা হয়েছে। তার পরেও নির্ধারিত কতৃপক্ষ কতৃর্ক বিভিন্ন ধরণের পরিবর্তন বা পরিমার্জন ও অনিচ্ছাকৃত ভুল-ত্রুটি হতেই পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের খুবই প্রয়োজন হয় তাহলে প্রত্নতত্ত্ব অধিদপ্তর ওয়েবসাইট ভিজিট করতে ভুলবেন না। নিমোক্ত তথ্যগুলো গুলো শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করতে পারবে।
আবেদনপত্র, আবেদন খাম, ফেরত খাম, সিভি, চালানপত্র ও অনলাইন কাজে যোগাযোগ করুন
আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ
উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

 

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন